বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
শিরোনাম :
Logo শেখ হাসিনার আমন্ত্রণে চলতি মাসের শেষে ঢাকা সফরে আসতে পারেন মোদি Logo বৃষ্টিতে পরিত্যক্ত শ্রীলঙ্কা-নেপাল ম্যাচ, স্বস্তি বাংলাদেশের Logo ভারতের নতুন সেনাপ্রধান লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী Logo সৌদি আরবে পৌঁছেছেন ৮২ হাজারের বেশি হজযাত্রী, মৃত্যু ১৫ জনের Logo দোষী সাব্যস্ত বাইডেনের ছেলে, হতে পারে ২৫ বছরের কারাদণ্ড Logo জলবায়ু মোকাবিলায় ‘লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী Logo ইসরায়েলি হামলায় হিজবুল্লাহর জ্যেষ্ঠ কমান্ডার নিহত Logo সকালে যেসব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা Logo ইয়েমেনে নৌকাডুবিতে ৩৮ অভিবাসীর প্রাণহানি, নিখোঁজ ১০০ Logo শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

সেই শিক্ষিকার আত্মহত্যা দায়িদের বিচার করা হোক

এখনই সময় ডেস্ক / ১৩২
আপডেট : রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ১২:১০ অপরাহ্ণ

সোস্যাল মি‌ডিয়ার সেই সকল ট্রল করা অ‌তি উৎসা‌হিরা শি‌ক্ষিকার আত্মহত্যার জন্য দা‌য়ি নয় কি ?

যদি ! স্যোসাল মি‌ডিয়ায় অ‌তি বাড়াবা‌ড়ি বা সমাজের গ্লানি থেকে এ শিক্ষিকা আত্মহত্যা করে থা‌কেন ? ত‌বে মনে রাখবেন, আপ‌নি ফেসবুকে তাকে নিয়ে আপনার ট্রল, উপহাস, হা হা ইমোজিও পরোক্ষভাবে দায়ী।

বয়সে ছোট বিয়ে করে এ নারী যেনো চরম অন্যায় করে ফেলেছেন ?! ফেসবুকে তাকে নিয়ে উপহাস, ইয়ার্কি-রসিকতা যেভাবে হয়েছে তাতে একজন সুস্থ্য মানুষের মানসিকভাবে টিকে থাকা কঠিন। ট্রল যে কি ভয়ংকর তা যারা ভুক্তভোগী তারাই জানে।

নিশ্চয়ই এ সমাজের যারা নষ্ট বাসিন্দা তাদের কারণে এ নারী শিক্ষক রাস্তায়ও ঠিকমতো চলতে পারেন নি। শান্তিতে রেস্টুরেন্টে বসে খেতে পারেননি। স্বামীর হাত ধরে রিকশায় ঘুরতে পারেননি। চলতে-ফিরতে-ঘুরতে-খেতে গেলেই হয়তো উপহাস করা সমাজের চোখগুলো তাকিয়ে থাকতো। বিদ্রুপাত্মক হাসতো। হয়তো বলতো, ‘ওইতো কচি পোলা বিয়ে করা মাস্টারনি যায়’। আমি দেখিনি এসব দৃশ্য। তবে আন্দাজ করছি। সমাজটাতো এমনই। এ সমাজের নষ্ট মানুষ আরেকজনকে সুস্থ্যভাবে বেঁচে থাকতে দেয় না। ইয়ার্কি, ফাজলামো করে মানুষ তৃপ্তি পায়। মানুষ এখন অন্যের ভালো থাকাকে সহ্য করতে পারে না। কি ক্ষতি হয়, একটা মানুষকে নিজের মতো বাঁচতে দিলে? কি ক্ষতি হয়, দুটো জীবন এক হয়ে ভালো থাকলে?


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD