বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
Logo তাহারা কি আই‌নের উ‌র্দ্ধে ? ফ‌রিদুল মোস্তফা Logo কালকিনি (মাদারীপুর) উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ঐতিহ্যবাহী খাসেরহাট সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্রছাত্রীদের পুনর্মিলনী অনুষ্ঠান -২০২৪ অনুষ্ঠিত Logo মাদারীপুর ৩ আসনের এমপি মোছাম্মৎ তাহমিনা বেগমের আ ফ ম বাহাউদ্দিন নাসিমের সাথে ঈদ পরবর্তী সৌজন্য সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময় Logo মাদারীপুরের কালকিনির রমজানপুর ইউনিয়নে “আব্দুর রব তালুকদার -মাহমুদা বেগম ফাউন্ডেশন” এর ঈদ উপহার সামগ্রী বিতরণ Logo ঢাকাসহ ৭ অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস Logo বাড়ি ফিরছে মানুষ, ফাঁকা হচ্ছে ঢাকা Logo গুরুত্বপূর্ণ সীমান্ত শহর হারাল মিয়ানমার জান্তা, বাঁচলো আত্মসমর্পণ করে Logo ব্রাজিলের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় Logo আমিরাতে সোমবার শাওয়াল মাসের চাঁদ দেখার আহ্বান Logo ঈদের আগে বাড়লো মুরগির দাম

২৩ জানুয়ারি থেকে আবারও স্মার্ট কার্ড বিতরণ

নিজস্ব প্রতিবেদক / ৪৩
আপডেট : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ণ

আগামী ২৩ জানুয়ারি আবারও স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এর অংশ হিসেবে চলতি মাসেই দেশের ১৫টি উপজেলার সাড়ে ২৪ লাখ নাগরিকের মধ্যে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র বা স্মার্টকার্ড বিতরণ করা হবে। পর্যায়ক্রমে আরও ১০ উপজেলায় এই কার্ড বিতরণে যাবে সাংবিধানিক প্রতিষ্ঠানটি। পাশাপাশি নির্বাচনের কারণে বন্ধ থাকা স্মার্টকার্ডও বিতরণ করা হবে। ইতিমধ্যেই এ সংক্রান্ত নির্দেশনা মাঠ পর্যায়ে পাঠানো হয়েছে বলে ইসি সূত্র নিশ্চিত করেছে।

সূত্রগুলো জানায়, বরিশালের বাকেরগঞ্জ, কুমিল্লার সেনানিবাস, দিনাজপুরের বিরামপুর ও সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ২৩ থেকে ২৫ জানুয়ারি, চট্টগ্রামের লোহাগড়া, কিশোরগঞ্জের কটিয়াদী, নাটোরের লালপুর, ময়মনসিংহের ফুলবাড়ীয়া ও বাগেরহাটের চিতলমারীতে ২৬ থেকে ২৮ জানুয়ারি, ফরিদপুরের আলফাডাঙ্গা, পাবনার ভাঙ্গা, সিলেটের বিয়ানীবাজার ও শরীয়তপুরের ডামুড্যায় ২৯ থেকে ৩১ জানুয়ারি স্মার্টকার্ড বিতরণ করা হবে। আর খুলনার ফুলতলা ও কুষ্টিয়ার ভেড়ামারায় ৪ থেকে ৬ ফেব্রুয়ারি বিতরণ করা হবে এই কার্ড। ইতিমধ্যেই সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। এই ১৫ উপজেলায় ২৪ লাখ ৫৬ হাজার ৪০০ জনকে দেওয়া হবে উন্নতমানে এই নাগরিক পরিচয়পত্র।

এদিকে সংসদ নির্বাচনের কারণে স্থগিত স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমও চালু করার জন্য কর্মকর্তাদের নির্দেশনা পাঠিয়েছে ইসি। সংস্থাটির জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক (অপারেশনস) ফয়সল কাদেরের পাঠানো ঐ নির্দেশনায় বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সারা দেশে মাঠ পর্যায়ে চলমান স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম আগামী ৩০ অক্টোবরের মধ্যে শেষ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছিল।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD