বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম :
Logo মাদারীপুরের কালকিনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত Logo রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে জাতির পিতার শান্তির নীতি অনুসরণ করি: প্রধানমন্ত্রী Logo মস্কো হামলায় ইউক্রেনের কোনো সম্পৃক্ততা নেই: হোয়াইট হাউজ Logo ভৈরবে নৌকাডুবি ঘটনায় আরও দুইজনের মরদেহ উদ্ধার Logo ভুটানের রাজা ঢাকায় আসছেন আজ, সই হবে তিন এমওইউ Logo যে ইস্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে গাজা যুদ্ধবিরতির আলোচনা Logo গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে কার্যকর ভূমিকা রাখার আহ্বান রাষ্ট্রপতির Logo ম‌নিরুল সভাপ‌তি, রা‌সেল সম্পাদক পুলিশ সা‌র্ভিস এ‌সো‌সি‌য়েশন নির্বাচন Logo বঙ্গবন্ধু ও ইয়াহিয়া খানের পূর্বনির্ধারিত বৈঠক বাতিল Logo রূপগঞ্জে গাউছিয়া বাজারে আগুন, সাড়ে ৩ ঘণ্টা পর নিয়ন্ত্রণে

বিশ্বসেরা ইংল্যান্ডকে উড়িয়ে অস্ট্রেলিয়া-পাকিস্তানকে টপকে গেল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক / ৬৩
আপডেট : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩, ১০:০৮ পূর্বাহ্ণ

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচেই হেরেছে বাংলাদেশ। আর তাতে ছয় বছর পর ঘরের মাঠে সিরিজ হাতছাড়া হয়েছে টাইগারদের।

তবে শেষ ম্যাচে ঠিকই ঘুরে দাঁড়িয়েছে তামিম ইকবালের দল। সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে ইংলিশদের ৫০ রানে হারিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টিম টাইগার্স।

এই ম্যাচ জিতে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ। যদিও অনেক আগেই ভারত বিশ্বকাপের টিকিট কেটে ফেলেছে টাইগাররা। হোয়াইটওয়াশ এড়ানোর এই জয়ে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মতো দলকে পেছনে ফেলে টেবিলের চার নম্বরে বাংলাদেশ।

ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে এখন সবার ওপরে ইংল্যান্ড। ২৪ ম্যাচে তাদের পয়েন্ট ১৫৫। ৩ ম্যাচ কম খেলে ১৫০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নিউজিল্যান্ড। তিনে থাকা রোহিত শর্মার ভারতের পয়েন্ট ১৩৯।

সোমবার (৬ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ইংল্যান্ডকে ২৪৭ রানের লক্ষ্য দিয়েছিল বাংলাদেশ। ব্যাট হাতে এদিন মুনশিয়ানা দেখিয়েছেন সাকিব আল হাসান। ইনিংস সর্বোচ্চ ৭৫ রান করতে তিনি বল খেলেছেন ৭১টি।

বহুদিন অফ ফর্মে থাকার পর এদিন ব্যাট হাতে রানের দেখা পেয়েছেন মুশফিকুর রহিম। ৯৩ বলে তিনি করেছেন ৭০ রান। নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকেও এসেছে গুরুত্বপূর্ণ ৫৩ রান।

জবাবে ১৯৬ রানেই অলআউট হয়েছে ইংলিশরা। বোলিংয়ে ৪ উইকেট নিয়ে ইংলিশদের ধসিয়ে দেয়ায় বড় অবদান সাকিবের। দুটি করে উইকেট পেয়েছেন এবাদত হোসেন ও তাইজুল ইসলাম। মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ পেয়েছেন একটি করে উইকেট।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD