মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন

মাদারীপুরের ডাসারে দরিদ্র অসচ্ছল অসহায় মানুষের বিশ্বস্ত ঠিকানা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন ফাউন্ডেশন।

সৈয়দ মারুফ ( মাদারীপুর প্রতিনিধি) ) / ২৩৩
আপডেট : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ণ

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সৈয়দ আলী আব্দুল্লাহ রানা একজন মুক্তিযোদ্ধার সন্তান, তার বাবা যে খুদা ও দারিদ্র্যমুক্ত শৃঙ্খল, অর্থনৈতিক মুক্তি, শোষণ, বঞ্চনার ও শৃংখল থেকে যে মুক্তির লক্ষ্যে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীনে ভূমিকা রেখেছিল, সেই মুক্তিযোদ্ধা বাবার স্বপ্ন ও চেতনা বাস্তবায়নে রানা ২০২০ সালে সম্পূর্ণ নিজ অর্থায়নে ও একক প্রচেষ্টায় তৈরি করেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন ফাউন্ডেশন।

প্রচার বিমুখ সৈয়দ আব্দুল্লাহ রানা ২০২০ সালে ফাউন্ডেশন তৈরির আগ থেকেই এলাকায় গরিব ও অসহায় মানুষের জন্য কাজ করে আসছেন । রানা তার মানবিক হাত আরো ব্যাপক আকারে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ফাউন্ডেশনটি তৈরি করেন। রাজনীতিতে আসার কোন ইচ্ছা আছে কিনা এমন এক প্রশ্নের জবাবে রানা বলেন, “দেখুন মানুষের সেবা করতে রাজনীতি করতে হয় না আর রাজনীতি করলে মানুষের সেবায়ও কোন না কোনভাবে পক্ষপাত মূলক দৃষ্টি চলে আসে আর অসহায় মানুষের সেবা করা ক্ষেত্রে রাজনীতির ঊর্ধ্বে থাকতে হয় তবেই সেবার ব্যাপকতা তৈরি হয় ”

রানা তার ফাউন্ডেশনের মাধ্যমে প্রতিবছর যে কাজগুলো করে থাকেন তাহার মধ্যে উল্লেখযোগ্য হল শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, গরিব ছাত্র-ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান, ইয়াতিমদের মাঝে খাবার বিতরণ,পঙ্গু পক্ষঘাতগ্রস্ত ও প্যারালাইসদের হুইল চেয়ার বিতরণ, চক্ষু চিকিৎসা ক্যাম্পের আয়োজন ইত্যাদি।

সম্প্রতি ঘটে যাওয়া আলোচিত ডাসারের এক প্রতিবন্ধীর ঘর আগুনে পুড়ে গেলে, রানা তার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন ফাউন্ডেশন এর মাধ্যমে নতুন ঘর নির্মাণ করে দেন।

সৈয়দ আব্দুল্লাহ রানা তার নিজ এলাকার বেকার যুবকদের কর্মসংস্থানের জন্য কাজ করে যান প্রতিনিয়ত। প্রকৃত কোন অসহায় মানুষ যদি সাহায্য নিতে চান তাহলে এই প্রতিবেদকের মাধ্যমে সৈয়দ আব্দুল মতিন ফাউন্ডেশন এর সাথে যোগাযোগ করতে পারেন।


এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD