বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৩৫ অপরাহ্ন

বাবুগঞ্জে ইউএনও’র মোবাইল কোর্টে ৮ জনের জেল ও জরিমানা ৩ লাখ

এখনই সময় ডেস্ক / ৪৪
আপডেট : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০, ৩:৩৬ পূর্বাহ্ণ

 

আরিফ আহমেদ মুন্না বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ নদীর ভাঙন কবলিত চর জাহাপুর এলাকার খাসজমি থেকে অবৈধভাবে মাটিকাটার দায়ে ৫ শ্রমিককে ১ মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। একই সময় বাণিজ্যিক উদ্দেশ্য ইটভাটায় ওই মাটি পাচারের দায়ে ট্রলার ও এক্সক্যাভেটর (ভেকু) মেশিনসহ আটক ব্যক্তির কাছ থেকে ৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলামের নেতৃত্বে শনিবার (২৪ অক্টোবর) ওই মোবাইল কোর্ট পরিচালিত হয়। দন্ডপ্রাপ্তরা বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের আড়িয়াল খাঁ নদীর ভাঙন কবলিত চর জাহাপুর এলাকা থেকে এক্সক্যাভেটর (ভেকু) মেশিনের সাহায্যে নদী তীরবর্তী খাসজমির মাটি কেটে অবৈধভাবে ইটভাটায় সরবরাহের জন্য ট্রলারে বোঝাই করে মুলাদী উপজেলায় নিয়ে যাচ্ছিলেন।

এদিকে শনিবার ভ্রাম্যমান আদালতের পৃথক আরও দুটি অভিযানে নদীতে ডিমওয়ালা মা ইলিশ শিকারের অপরাধে ২ জেলেকে ১ মাস করে কারাদণ্ড এবং মীরগঞ্জ খেয়াঘাটে সরকার নির্ধারিত ১০ টাকার পরিবর্তে ২০ টাকা ভাড়া আদায়ের অভিযোগে এক ট্রলার চালককে ১৫ দিনের কারাদণ্ডাদেশ দিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম। এসময় তার সঙ্গে ভূমির সহকারী কমিশনার (এসি ল্যান্ড) নুসরাত জাহান খান এবং বাবুগঞ্জ থানা ও আগরপুর তদন্ত কেন্দ্রের পুলিশ উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের অভিযান প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম বলেন, ‘বরিশালের সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস.এম অজিয়র রহমান মহোদয়ের নির্দেশনায় বাবুগঞ্জ উপজেলার জাহাঙ্গীরনগর এবং রহমতপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় বিভিন্ন অপরাধে মোট ৮ জনকে কারাদণ্ড এবং ১ জনকে অর্থদণ্ড হিসেবে ৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে নিয়মিত মোবাইল কোর্টের এ অভিযান অব্যাহত থাকবে।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: