বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০২:৫৯ অপরাহ্ন

কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিবের টমেটো প্লট পরিদর্শন

এখনই সময় ডেস্ক / ৪৬
আপডেট : শুক্রবার, ৬ নভেম্বর, ২০২০, ৩:১৬ অপরাহ্ণ

বাগেরহাট জেলার, ফকিরহাটে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে চলমান স্মলহোল্ডার এগ্রিকালচারাল কম্পিটেটিভনেস প্রজেক্টের (এসএসিপি) বিভিন্ন কার্যক্রম পরিদর্শণ করেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব তাজকেরা খাতুন। তিনি কৃষক মনোরঞ্জন মন্ডলের গ্রীষ্মকালীন টমেটো এর একটি প্রদর্শনী প্লট পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তিনি কৃষক গ্রুপের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামারবাড়ি খুুুুলনার উপ-পরিচালক মোঃ হাফিজুর রহমান, কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামারবাড়ি, বাগেরহাটের অতিরিক্ত উপ-পরিচালক(শস্য)আবদুল্লাহ আল মামুন, অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) এইচ এম জাহাঙ্গীর আলম সহ উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত ও কৃষি সম্প্রসারণ অফিসার শারমিনা শামিম।

পরিদর্শনকালে তিনি স্মলহোল্ডার এগরিকালচারাল কম্পিটেটিভনেস প্রজেক্টের কৃষক গ্রুপের সাথে আলোচনা সভায় অংশগ্রহন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি সম্প্রসারন অধিদপ্তর খামারবাড়ি বাগেরহাটের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার দাশ।

পরিদর্শকালে কৃষকদের বিভিন্ন সুবিধা অসুবিধা নিয়ে উন্মুক্ত আলোচনা শেষে যুগ্ম সচিব তাজকেরা খাতুন। তিনি উপজলা কৃষি অফিস ফকিরহাটের গ্রীষ্মকালীন টমেটোসহ নিরাপদ সবজি উৎপাদনের কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন ও এই কার্যক্রম আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

উল্লেখ্য, কৃষক মনরঞ্জন মন্ডল এই মৌসুমে প্রায় ৩০হাজার টাকার টমেটো বিক্রি করেছেন। অসময়ের এই টমেটো অধিক দামে বিক্রি হয়। তিনি নব্বই টাকা দরে প্রতি কেজি টমেটো বিক্রি করেছেন বলেও তিনি জানান। কৃষি দপ্তরের অনুপ্রেরণায় তার এই টমেটো বাগান ফকিরহাটে ইতিমধ্যে যথেষ্ট সাড়া ফেলেছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: