শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:৩৩ পূর্বাহ্ন

ভাস্কর্য ভাংচুর আটক ৪,

এখনই সময় ডেস্ক / ১২৯
আপডেট : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০, ১১:৫৯ পূর্বাহ্ণ

এখনই সময় :  ভাস্কর্য ভাঙচুরে আটক ৪, পার পাবে না উসকানিদাতারাও  স্বরাষ্ট্রমন্ত্রী

 

কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় চার মাদ্রাসাছাত্রকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি হুশিয়ার করে বলেছেন, উসকানিদাতাদেরও ছাড় দেয়া হবে না।

 

রোববার সচিবালয়ে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী এ কথা বলেন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় চার মাদ্রাসাছাত্রকে আটক করা হয়েছে। তারা হলো– আবু বকর, নাহিদ, আল আমীন ও ইউসুফ। তারা সবাই কুষ্টিয়ার ইবনে মাসুদ মাদ্রাসার ছাত্র। আর বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে আবু বকর ও নাহিদ।

 

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশে বিভিন্ন স্থানে ভাস্কর্য রয়েছে। সব ভাস্কর্যের নিরাপত্তার বিষয়টি আমরা দেখব।

 

উল্লেখ্য, শুক্রবার দিবাগত রাতে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে পৌরসভার উদ্যোগে প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা। বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে দেশব্যাপী ইসলামপন্থী বিভিন্ন সংগঠনের প্রতিবাদের মধ্যেই কুষ্টিয়ায় এ ঘটনা ঘটে।

 

কুষ্টিয়া জেলা পুলিশের সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, রাত ২টা ১৬ মিনিটের দিকে পায়ে হেঁটে এসে দুই ব্যক্তি বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্যে উঠে হাতে থাকা লাঠি বা লোহার কোনো জিনিস দিয়ে ভাস্কর্যটি ভাঙচুর করে। গভীর রাত হওয়ায় এর পর নির্বিঘ্নেই তারা ঘটনাস্থল ত্যাগ করে চলে যায়।

 

শনিবার সকালে বিষয়টি দৃষ্টিগোচর হলে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বর ও থানা মোড়ে আওয়ামী লীগ এবং জাসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করে। সন্ধ্যায় মিছিল থেকে জেলা বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: