বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:৪৪ অপরাহ্ন

ডিআরইউ সানলাইফ ইন্স্যুরেন্স চুক্তি সই

এখনই সময় ডেস্ক / ৩৫
আপডেট : রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০, ১২:০৬ অপরাহ্ণ

এখনই সময় :  সানলাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড এর সাথে ঢাকা রিপোর্টার্স ইউনিটির ৫ বছরের বীমা চুক্তি। চুক্তির আওতায় প্রিমিয়াম হিসেবে কোম্পানীকে ১৫০০,০০০ (পনের লাখ) টাকা প্রদান করা হয়।নতুন চুক্তির আওতায় কোন সদস্য মারা গেলে তার পরিবার বীমা কোম্পানী থেকেই বীমা দাবির তিন লাখ টাকা পাবেন। এছাড়া রোগের কাভারেজ বেড়েছে ৮টি থেকে ১৩টিতে। বেড়েছে বীমা দাবির টাকাও।

চুক্তির আওতায় সদস্যরা যেসব সুবিধা পাবেন:

 

১. মৃত্যুবরণ করলে তিন লাখ টাকা পাবেন, আগে পেতেন ২ লাখ টাকা। দুর্ঘটনায় মৃত্যু হলে চার লাখ টাকা পাাবেন।

 

২.প্রধান প্রধান রোগ আগে ছিল ৮টি। বর্তমানে হবে ১৩টি। নতুন করে হাড় ভাঙ্গা, কিডনি ও ফুসফুসের সর্বশেষ স্তরের স্থলে যেকোন রোগ, ব্রেইন, কোভিড-১৯ সংযোজন (পরিস্থিতি ক্রিটিকাল হলে সর্বোচ্চ ২৫ হাজার টাকা) করা হয়েছে। প্রধান রোগের ক্ষেত্রে আগে সর্বোচ্চ ৭৫ হাজার টাকা পাওয়া যেত, এখন তা ৮০ হাজার টাকা করা হয়েছে।

 

৩. অঙ্গহানি জনিত দাবির ক্ষেত্রে আগে দুই হাত বা দুই পা সম্পূর্ণ নষ্ট হলে দেয়া হত দেড় লাখ টাকা, এখন থেকে পাবেন দুই লাখ। এক হাত-এক পা সম্পূর্ণ নষ্ট হলে আগে ৫০ হাজার টাকা পাওয়া যেত এখন পাওয়া যাবে এক লাখ টাকা।

 

৪. আগের মেয়াদে জনপ্রতি বীমার হার ছিল ১২১৬ টাকা। বর্তমানে হবে ৯২৫ টাকা।

 

৫. সর্বশেষ বছরে বার্ষিক মোট প্রিমিয়াম দেয়া হয় ১৫ লাখ ৯৮ হাজার ৩১০ টাকা। এ বছর বার্ষিক প্রিমিয়াম ১৪ লাখ ৯০ হাজার টাকা।

 

৬. আগে ৫ বছর মেয়াদ শেষে একবার লাভের ৪০ শতাংশ ডিআরইউ পেত, এখন  থেকে ৫০ শতাংশ পাওয়া যাবে এবং প্রতি বছর শেষে এ লাভ পাওয়া যাবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: