শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দুই ছাত্রের একাউন্টে ৯০০ কোটি টাকা পড়ে ষষ্ঠ শ্রেণীতে Logo নির্মানাধীন প্রকল্প মেট্রোরেলের মালামাল চুরি, গ্রেফতার ৫ Logo গৌরনদীতে সাংবাদিক পিতার ফাতেহায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত Logo দেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায়  ৩৮ জনের মৃত্যু Logo জামালপুরে নিখোঁজ হওয়া সেই ৩ মাদ্রাসা ছাত্রী ঢাকায় উদ্ধার Logo জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী Logo ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী শামীমা র‍্যাবের হাতে গ্রেফতার Logo আবুল হাসানাত আবদুল্লাহ’র দীর্ঘায়ু কামনায় দোয়া-মোনাজাত Logo গৌরনদীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১ Logo ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা

টাইগারদের উন্নতী

এখনই সময় ডেস্ক / ৩৬
আপডেট : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১, ১:২৫ অপরাহ্ণ

টি-২০ র‍্যাংকিংয়ে টাইগারদের উন্নতি

 

ক্রিকেটের টি-২০ র‍্যাংকিংয়ে প্রথমবারের মতো ৭ নম্বরে উঠে এসেছে বাংলাদেশে। তালিকায় শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। বুধবার (১০ মার্চ) আইসিসির ওয়েবসাইটে পুরুষদের টি-২০ ফরম্যাটের সর্বশেষ র‍্যাংকিং প্রকাশ করা হয়েছে।

 

প্রকাশিত র‍্যাংকিং তালিকায় দেখা গেছে, টি-২০ ফরম্যাটে প্রথমবারের মতো ৭ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। চলতি বছরে বাংলাদেশ মোট ২০টি ম্যাচ খেলে ৪ হাজার ৫৮৩ পয়েন্ট ও ২২৯ রেটিং নিয়ে এ অবস্থানে এসেছে।তালিকার একেবারে শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড। দলটি চলতি বছরে মোট ২৫ ম্যাচ খেলেছে। যেখানে তাদের পয়েন্ট সংগ্রহ হয়েছে ৬ হাজার ৮৭৭ আর রেটিং পেয়েছে ২৭৫।

 

তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে ভারত। দলটি চলতি বছরে মোট ৩৮ ম্যাচ খেলেছে। যেখানের তাদের পয়েন্ট সংগ্রহ হয়েছে ১০ হাজার ১৮৬ এবং রেটিং পেয়েছে ২৬৮। তৃতীয় স্থানে অবস্থান করছে অস্ট্রেলিয়া। মোট ৩০ ম্যাচ খেলে পয়েন্ট সংগ্রহ করেছে ৮ হাজার ৬। আর দলটি ২৬৭ রেন্টিং পেয়েছে।

 

অন্যদিকে তালিকার চতুর্থ নম্বরে আছে পাকিস্তান। তারা চলতি বছরে ম্যাচ খেলেছে ৩২টি। পয়েন্ট সংগ্রহ করেছে ৮ হাজার ৩২১ আর রেটিং ২৬০।

 

 

পঞ্চম অবস্থানে আছে নিউজিল্যান্ড। ৩৩ ম্যাচ খেলে ২৫৩ রেটিং নিয়ে পয়েন্ট সংগ্রহ করেছে ৮ হাজার ৩৪৭।একইভাবে তালিকার ষষ্ঠ অবস্থানে আছে সাউথ আফ্রিকা, অষ্টমে আছে ওয়েস্ট ইন্ডিস, নবম অবস্থানে আছে আফগানিস্তান এবং দশম অবস্থানে আছে শ্রীলংকা।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: