শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দুই ছাত্রের একাউন্টে ৯০০ কোটি টাকা পড়ে ষষ্ঠ শ্রেণীতে Logo নির্মানাধীন প্রকল্প মেট্রোরেলের মালামাল চুরি, গ্রেফতার ৫ Logo গৌরনদীতে সাংবাদিক পিতার ফাতেহায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত Logo দেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায়  ৩৮ জনের মৃত্যু Logo জামালপুরে নিখোঁজ হওয়া সেই ৩ মাদ্রাসা ছাত্রী ঢাকায় উদ্ধার Logo জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী Logo ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী শামীমা র‍্যাবের হাতে গ্রেফতার Logo আবুল হাসানাত আবদুল্লাহ’র দীর্ঘায়ু কামনায় দোয়া-মোনাজাত Logo গৌরনদীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১ Logo ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা

বসুন্ধারা নিউমার্কেটে অভিযান ১২কে জড়িমানা

এখনই সময় ডেস্ক / ১৪
আপডেট : মঙ্গলবার, ৪ মে, ২০২১, ২:১২ অপরাহ্ণ

মিরাজ সিকদার –  বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাস মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি বাস্তবায়নে রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমল ও নিউমার্কেট এলাকায় পৃথক অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

অভিযান চলাকালীন মাস্ক না পরায় শপিংমলের কয়েকজন ব্যবসায়ীকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

আজ মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হয়ে এ অভিযান শেষ হয় দুপুর দেড়টায়। অভিযানের নেতৃত্ব দেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক।

এসময় দেখা যায়, শপিংমলে আসা ক্রেতারা মাস্ক পরলেও ব্যবসায়ীরা মাস্ক পরছেন না। এ কারণে মোট ১২ ব্যবসায়ীকে বিভিন্ন অংকের জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রফিকুল হক সাংবাদিকদের বলেন,  আজ দুপুর থেকে অভিযান চলছে। কিছু কিছু দোকানি মাস্ক না পরেই ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছেন। এই অপরাধে তাদের ২০০, ৩০০ ও ৫০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে।

অপর দিকে, আজ মঙলবার দুপুরে রাজধানীর নিউমার্কেট এলাকায়ও অভিযান চালাচ্ছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি’র) আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জীব দাস। তিনিও করোনা সচেতনতায়, করোনা সংক্রমণ ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছেন।

এর আগে করোনাভাইরাস সংক্রমণ রোধে গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর লকডাউন শুরু হয়। লকডাউনের মধ্যে দোকান-শপিংমল বন্ধ রাখাসহ ১৩টি নির্দেশনা দেওয়া হয় সরকারের পক্ষ থেকে।তবে দোকান মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে ১১ দিন বন্ধ থাকার পর গত ২৪ এপ্রিল থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল খুল দিয়েছে সরকার।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়, করোনা বিস্তার রোধে শর্তসাপেক্ষে চলাচলে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের আগের নির্দেশনার ধারাবাহিকতায় ব্যাপক সংখ্যক মানুষের জীবন-জীবিকার বিষয় বিবেচনা করে নতুন এই নির্দেশনা জারি করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়, স্বাস্থ্যবিধি প্রতিপালনের বিষয়ে সংশ্লিষ্ট বাজার/সংস্থার ব্যবস্থাপনা কমিটি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: