শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo দুই ছাত্রের একাউন্টে ৯০০ কোটি টাকা পড়ে ষষ্ঠ শ্রেণীতে Logo নির্মানাধীন প্রকল্প মেট্রোরেলের মালামাল চুরি, গ্রেফতার ৫ Logo গৌরনদীতে সাংবাদিক পিতার ফাতেহায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত Logo দেশে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায়  ৩৮ জনের মৃত্যু Logo জামালপুরে নিখোঁজ হওয়া সেই ৩ মাদ্রাসা ছাত্রী ঢাকায় উদ্ধার Logo জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী Logo ইভ্যালির সিইও রাসেল ও তার স্ত্রী শামীমা র‍্যাবের হাতে গ্রেফতার Logo আবুল হাসানাত আবদুল্লাহ’র দীর্ঘায়ু কামনায় দোয়া-মোনাজাত Logo গৌরনদীতে সড়ক দূর্ঘটনায় নিহত-১ Logo ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে মামলা

স্পিডবোট যাত্রীরা মাথায় আঘাত পেয়ে সবাই নিহত

এখনই সময় ডেস্ক / ১৪
আপডেট : বুধবার, ৫ মে, ২০২১, ২:০৯ অপরাহ্ণ

মাদারীপুর  প্রতিনিধি:

মাদারীপুরের শিবচরে পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় নিহত ২৬ জন সবাই মাথায় আঘাত পেয়ে মারা গেছে বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার অধিদপ্তরের উপ-পরিচালক আযহারুল ইসলাম। বুধবার দুপুরে শিবচরের কাঁঠালবাড়িতে ঘটনাস্থল পরিদর্শণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

এ সময় তিনি বলেন, বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে প্রচুর অব্যবস্থাপনা রয়েছে। এতে দক্ষিনাঞ্চলের যাত্রীদের হয়রানী ও ভোগান্তি হয়। দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী ও আহত যাত্রীদের সাক্ষ্য নেয়া হয়েছে। নানা ত্রুটি-বিচ্যুতি উঠে এসেছে। কোন প্রশিক্ষন ছাড়া এই নৌরুটে একটিও নৌযান চলতে পারবে না, প্রত্যেক চালককে রেজিষ্টেশনের আওতায় আনা হবে, এ ব্যাপের তদন্ত কমিটির সুপারিশ থাকবে। এই ঘটনায় দায়ী ব্যক্তিদের খুঁজে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করার সুপারিশও থাকবে। বৃহস্পতিবার বিকেলে এই তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসন বরাবর পেশ করা হবে।

এ সময় তদন্ত কমিটির বাকি সদস্যরাও উপস্থিত ছিলেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, শিবচর থানার পরিদর্শক আমির হোসেন সেরনিয়াবাত, বিআইডব্লিউটিএ’র নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাৎ হোসেন, কাঁঠালবাড়ি নৌপুলিশ ফাঁড়ির পরিদর্শক আব্দুর রাজ্জাক, বাংলাদেশ কোষ্টগার্ড নারায়নগঞ্জের স্টেশন কমান্ডার লেফট্যানেন্ট আসমাদুল ইসলাম।

সোমবার ভোরে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ৩২ জন যাত্রী নিয়ে মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাটে ছেড়ে আসে একটি স্পিডবোট। কাছাকাছি কাঁঠালবাড়িতে আসলে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সাথে সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি উল্টে যায়। ঘটনাস্থল থেকে ২৬ জনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌপুলিশ। এ সময় জীবিত উদ্ধার করা হয় ৫জনকে। পরে ঘটনার অনুসন্ধানে মাদারীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে গঠন করা হয় তদন্ত কমিটি। যা তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এদিকে এই ঘটনায় কাঁঠালবাড়ি ঘাটের নৌপুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় ঘাটের ইজারাদার শাহআলম খান, চালক শাহআলম, স্পিডবোটের দুই মালিক চান্দু মিয়া ও রেজাউলের বিরুদ্ধে একটি মামলা করেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: