বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন

কতদিনের জন্য কঠোর লকডাউন, জানালেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

এখনই সময় ডেস্ক / ১৬
আপডেট : শুক্রবার, ২৫ জুন, ২০২১, ৪:১৯ অপরাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু আশঙ্কাজনকভাবে বাড়তে থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আগামী সোমবার থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করেছে সরকার। আগামীকাল (শনিবার) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

শুক্রবার রাতে প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ‘কঠোর লকডাউন’ চলাকালীন জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী যান ব্যতীত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। চিকিৎসা সংক্রান্ত কাজে শুধু যানবাহন চলাচল করতে পারবে। গণমাধ্যম এর আওতামুক্ত থাকবে।এ বিষয়ে আরও বিস্তারিত আদেশ আগামীকাল (শনিবার) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

কত দিনের জন্য এই লকডাউন থাকবে? এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন জানান, ২৮ জুন থেকে আগামী এক সপ্তাহের জন্য সারা দেশে কঠোর লকডাউন থাকবে। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী আমরা এটি আরও বাড়াব। এই সময়ের মধ্যে সরকারি-বেসরকারি অফিস-আদালত বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে কাজ করবে পুলিশ, বিজিবি এবং মোতায়েন থাকবে সেনাবাহিনী। আগামীকাল (শনিবার) প্রজ্ঞাপন জারি। এক সপ্তাহ পর পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ হার উদ্বেগজনকভাবে বেড়ে গেছে।গত কয়েকদিন ধরে মৃত্যু ৮০ এর উপরে ছিল।আজ (শুক্রবার) মৃত্যু শতাধিক ছাড়িয়ে ১০৮ জনের খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।এমন পরিস্থিতিতে গেল বৃহস্পতিবার সারা দেশে ১৪ দিনের সম্পূর্ণ ‘শাটডাউন’ দেওয়ার সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। এর প্রেক্ষিতে কঠোর লকডাউনের ঘোষণা দিল সরকার। যদিও আগে থেকেই দেশে বিধিনিষেধ জারি রয়েছে, যেটির মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: