বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

ঢাকার মাঠে কিংস্ লে…

এখনই সময় ডেস্ক / ৫১
আপডেট : রবিবার, ২৭ জুন, ২০২১, ৩:৫৯ পূর্বাহ্ণ

অবশেষে স্বপ্ন পূরণ হতে যাচ্ছে এলিটা কিংসলের। এতদিন ঢাকার মাঠে খেলেছেন নাইজেরীয় স্ট্রাইকার পরিচয়ে। এবার ‘বাংলাদেশি’ হিসেবে প্রথমবারের মতো প্রিমিয়ার ফুটবল লিগে মাঠে নামার অপেক্ষায় তিনি। এর ফলে বাংলাদেশের ফুটবল ইতিহাসে প্রথম কেউ নিজ দেশের নাগরিকত্ব ছেড়ে ‘বাংলদেশি’ হয়ে খেলতে নামছেন।

কাল শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লিগের ম্যাচে বসুন্ধরা কিংস লড়বে রহমতগঞ্জের বিপক্ষে। সেই ম্যাচেই কিংসের হয়ে মাঠে খেলবেন ‘বাংলাদেশি’ এই স্ট্রাইকার। ‘নতুন’ পরিচয়ে তার মাঠে খেলার জন্য এরই মধ্যে সবরকমের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

অবশ্য বাংলাদেশি মেয়ে লিজাকে বিয়ে করে করে অনেক দিন আগে থেকেই নাগরিকত্ব নেওয়ার চেষ্টা করছিলেন তিনি। যেটি পেয়েছেন এই বছরের শুরুর দিকে। সবশেষ পাসপোর্ট ও জাতীয় পরিচয় পত্র পাওয়াতে তার লিগে অংশ নেওয়াটা ছিল সময়ের ব্যাপার। যেটি সম্পন্ন হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে নিবন্ধন জমা দিয়ে।

তাই আগামীকালকের ম্যাচে বলতে গেলে ঐতিহাসিকভাবে মাঠে নামতে যাচ্ছেন তিনি। বাংলা ট্রিবিউনকে ৩১ বছর বয়সী স্ট্রাইকার বলেছেন, ‘অবশেষে আমার স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। এই দিনটির জন্য অপেক্ষায় ছিলাম। বাংলাদেশি নাগরিক হয়ে ঘরোয়া ফুটবলে খেলবো। এর জন্য নিয়মিত অনুশীলন করেছি। কোচ যদি মনে করে, তাহলে খেলার সুযোগ থাকবে। নিজের পারফরম্যান্স দেখাতে পারবো।’

বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন আশাবাদী কিংসলেকে নিয়ে। তিনি বলেছেন, ‘সে একজন ভালো স্ট্রাইকার। আশা করছি, কিংসের হয়ে সে গোল পাবে। দলও উপকৃত হবে।’

কিংসের সভাপতি ইমরুল হাসান বলেছেন, ‘কিংসলে লিগ খেলতে পারবে। সব আনুষ্ঠানিকতা শেষ করেছি। আশা করছি ও ভালো করবে।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: