বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০২:৫১ অপরাহ্ন

বরাদ্ধ পাওয়া ফ্লাট বস্তিবাসীর এখন গলার কাটা

এখনই সময় ডেস্ক / ৩৩
আপডেট : বুধবার, ১১ আগস্ট, ২০২১, ৭:২৮ পূর্বাহ্ণ

 

 

এখনই সময় : ঢাকডোল পিটিয়ে ৩০০ বস্তিবাসীর জন্য সম্প্রতি ফ্ল্যাট বরাদ্দ দেয় সরকার। বরাদ্দ পাওয়া ফ্ল্যাট এখন তাদের জন্য গলার কাঁটা হয়েছে। ৬৭৩ বর্গফুটের ফ্ল্যাটের জন্য সরকার ভাড়া নেবে সাড়ে চার হাজার টাকা। এই ভাড়ার সঙ্গে যোগ হবে গ্যাস,বিদ্যুৎ, পানি ইউলিটি বিল। তাতে যোগ হবে আরো প্রায় পাঁচ হাজার টাকা। সব মিলিয়ে সাড়ে ৯ হাজার টাকা।

সরকারের বুঝা উচিত সাড়ে ৯ হাজার টাকা বাড়িভাড়া দেয়ার সামর্থ্য থাকলে কেউ বস্তিতে থাকেনা।
প্রথম আলোকে দেয়া সাক্ষাৎকারে ফ্ল্যাট বরাদ্দ পাওয়া বস্তির মানুষেরা বলেছেন,” সরকারি কর্মকর্তারা প্রথমে বলেছিলেন তাদের পুণর্বাসন করা হবে। তাই তাদের ধারণা ছিল ফ্ল্যাট স্থায়ীভাবে বরাদ্দ পাবেন।পরে জেনেছেন এসব ফ্ল্যাটে ভাড়ায় থাকতে হবে তাদের। আর এখন বলা হচ্ছে ভাড়ার সাথে সেবার খরচও বহন করতে হবে। মাসে মাসে এতো টাকা খরচ জোগাড় করা তাদের জন্য কঠিন।”
বরাদ্দ পাওয়াদের অনেকে সাংবাদিকদের জানিয়েছেন, এই ফ্ল্যাট এখন তাদের জন্য গলার কাঁটা হয়েছে। এমন এক বস্তির বাসিন্দা রাহী দৈনিক যুগান্তরকে বলেন, “বাসাবাড়িতে কাজ করে মাসে তিন হাজার টাকা কামাই করি। ৯ তলার বিল্ডিংয়ে ফ্ল্যাট পেয়েছি। এতবড় বিল্ডিংয়ে এত টাকা ভাড়া দিয়ে থাকমু কীভাবে? এ চিন্তায় অসুস্থ হয়ে গেছি। ফ্ল্যাটের কাগজ পেয়ে খুশি হয়েছিলাম। অনেক ভাড়ার টাকা ও অন্যান্য খরচের কথা শুনে আমার মতো অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। চিন্তায় চার-পাঁচজন মাথা ঘুরে পড়ে গেছে, স্ট্রোকও করেছে। আমরা বস্তি ছাড়মু না। আমাদের ফ্ল্যাট দরকার নাই।”
সুত্র : কাদের গণি চৌধুরী


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: