সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৩৫ অপরাহ্ন
শিরোনাম :

জামিন নামঞ্জুর চিকিৎসা প্রদানের নির্দেশ

এখনই সময় ,বরিশাল / ৭৯
আপডেট : রবিবার, ২২ আগস্ট, ২০২১, ৯:২৭ পূর্বাহ্ণ

 

এখনই সময়,  বরিশাল: বরিশালের  ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে  করা দুটি মামলায় গ্রেফতার ২১ জনের জামিন নাকচ করে দিয়েছেন আদালত। মহানগর হাকিম আদালতের বিচারক মাসুম বিল্লাহ তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এসময় গ্রেফতার আওয়ামী লীগের ২১ নেতাকর্মীকে হেফাজতে রেখে সুচিকিৎসা দেওয়ার নির্দেশ দেন আদালত।

গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে বরিশাল নগরীর থানা কাউন্সিল (উপজেলা পরিষদ) কম্পাউন্ডে ব্যানার অপসারণকে কেন্দ্র করে সিটি করপোরেশনের মেয়রসহ কর্মকর্তা-কর্মচারীদের লক্ষ্য করে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আনসার সদস্যদের গুলি চালানোর অভিযোগ ওঠে। অপরদিকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারি বাসভবনে হামলার অভিযোগ তুলেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। আর পরিস্থিতি সামাল দিতে গিয়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের ওই সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়। আহতদের মধ্যে ৩ পুলিশ ও ২ আনসার সদস্য রয়েছেন।

এর আগে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ মিঞা জানান, বুধবার রাতে সরকারি বাসভবনে হামলা ভাঙচুরের অভিযোগ এনে ইউএনও মো. মুনিবুর রহমান বাদি হয়ে ২৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৭০-৮০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। একই ঘটনায় সরকারি কাজে বাঁধা, জনগণের উপর হামলা ও পুলিশের কাজে বাঁধা দেওয়ার অভিযোগে কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক শাহ জালাল মল্লিক বাদি হয়ে পৃথক আরেকটি মামলা করেছেন। কোতোয়ালি মডেল থানায় দায়ের হওয়া দুটি মামলাতেই সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে প্রধান তথা হুকুমের আসামি করা হয়েছে। দুটি মামলারই দুই নম্বর আসামি গ্রেফতার হওয়া মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু। এছাড়া উভয় মামলায় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজীব হোসেন খান, সহসভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত ও আতিকুল্লাহ মুনীম ও মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক সুমন সেরনিয়াবাতকে আসামি করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: