বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৮:৪৪ পূর্বাহ্ন

দুই ছাত্রের একাউন্টে ৯০০ কোটি টাকা পড়ে ষষ্ঠ শ্রেণীতে

মামুন অর রশিদ( ডেক্স নিউজ) / ১৪৩
আপডেট : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ৫:২২ অপরাহ্ণ

 

আন্তর্জাতিক : আশিস  নামে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রের অ্যাকাউন্টে জমা পড়েছে ৬.২ কোটি টাকা। আর গুরুচরণ বিশ্বাস নামে একই শ্রেণির আরেকজন ছাত্রের অ্যাকাউন্টে পাওয়া গেল ৯০০ কোটি টাকা। এ ঘটনায় হতবাক দুই ছাত্রের অভিভাবক ও পরিবার। এই টাকা কোথা থেকে এলো এ ব্যাপারে কোনো ধারনাই নেই ছাত্র এবং তার পরিবারের।

অবিশ্বাস্য এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর বিহার রাজ্যেরকাটিহার জেলায়।এত টাকা কি করে অ্যাকাউন্টে এলো সে বিষয়ে কিছুই জানা নেই তাদের।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি র বার্তায় জানা যায়,পড়াশোনার সহায়তায় সরকারি অনুদান পেতে উত্তর বিহারে  গ্রামীণ ব্যাংকে অ্যাকাউন্ট খুলেছিল ওই দুই ছাত্র। স্কুলের ইউনিফর্মের জন্য সরকারি অনুদানের টাকা এসেছে কিনা, তা জানতে বাবা-মাসহ গ্রামের একটি ইন্টারনেট সেবা কেন্দ্রে যায় তারা। সেখানে অ্যাকাউন্ট চেক করতে গিয়ে হতবাক তারা।

ঘটনাটি জানাজানি হলে এলাকায় হইচই পড়ে যায়। সবাই যার যার একাউন্ট চেক করতে থাকে যে তাদের একাউন্টে এরকম বড় অংক এসেছে কিনা।

স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিষয়টি জানাজানি হলে গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ হতবাক হয়ে যায়। এত বড় অংকের টাকা কিভাবে এই দুই ছাত্রের একাউন্টে এল এ বিষয়ে তদন্ত করছেন তারা।

কটিহার জেলা ব্রাঞ্চ ম্যানেজার উদয় মিশরা বলেছেন, ব্যাংকের কম্পিউটার সিস্টেমে ত্রুটির কারণে এমনটি হয়েছে। আসলে ওই দুই শিক্ষার্থীর ব্যাংক স্টেটমেন্টে এ বিপুল অর্থ দেখা যাবে কিন্তু তারা সেটি তুলতে পারবে না। কারণ টাকাগুলো দুই অ্যাকাউন্টে জমা পড়েনি।

ব্যাংক কর্তৃপক্ষের এমন মারাত্মক ভুল এর আগেও ঘটেছে বিহার রাজ্যে। সেখানকার মানুষের ব্যাংক অ্যাকাউন্টে টাকা ঢুকে যাচ্ছে। এর আগেও এরকম ঘটনায় পুলিশের দ্বারস্থ হতে হয়েছে অনেকেরই।

 


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: