রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৩০ অপরাহ্ন

চলতি সপ্তাহেই টিকা পাচ্ছে স্কুলশিক্ষার্থীরা

তাসকিয়া তাবাস্সুম (ডেস্ক নিউজ) / ৩১
আপডেট : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১, ১০:৪৬ পূর্বাহ্ণ

 

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানিয়েছেন,চলতি সপ্তাহেই ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের মাঝে করোনাভাইরাস প্রতিরোধী টিকা দেয়া শুরু হবে, তবে এসব শিক্ষার্থীকে টিকা দেয়ার কেন্দ্র হবে আলাদা।

মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সার্ভাইভারস কিট হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ সিদ্ধান্তের কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

তিনি বলেন, ‘স্কুলশিক্ষার্থীদের ফাইজারের টিকা দেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে। সক্ষমতা অনুযায়ী সারা দেশের জেলা ও সিটি করপোরেশন পর্যায়ে ২১টি কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এসব কেন্দ্রে আশা করছি, এই সপ্তাহেই আমরা টিকা কার্যক্রম শুরু করতে পারব।

প্রথমে টেষ্ট রান ভিত্তিতে, আমরা পরিকল্পনা করেছি আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে টিকা দেয়ার। তাহলে আমরা একসঙ্গে অনেক শিশুকে দিতে পারব। আর চাইলেই হবে না, জায়গা পেতে হবে, লোকবলের বিষয় আছে।’

তিনি আরও বলেন, ‘স্কুলশিক্ষার্থীদের তালিকা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সরবরাহ করার কথা বলা হয়েছে । আমরা তাদের বিস্তারিত সুরক্ষা প্ল্যাটফর্মে দিয়ে দেব। আমরা যেকোনো একটা টিকা দেয়ার আগে টেস্ট রান করি। ৫০ থেকে ১০০ জনসহ যেটুকু পারি সেটা দিয়ে করব। তাদের দিয়ে আমরা পর্যবেক্ষণ করব। এরপর বড় আকারে দেব। শিশুদের টিকা কেন্দ্র আলাদা হবে।’


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: