রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৩৯ অপরাহ্ন

কালকিনিতে ৬২টি পুজা মন্ডপে পুজা শুরু

কায়কোবাদ শামীম,কালকিনি / ৩৯
আপডেট : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১, ২:১০ অপরাহ্ণ

কায়কোবাদ শামীম মাদারীপুর থেকে।।

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা উৎসব শুরু হতেই সারা দেশের ন্যায় কালকিনিতে মন্ডপেও বিরাজ করছে ব্যাপক উৎসাহ,উদ্দিপনা ও আনন্দ। পূঁজা মন্ডবগুলোতে সকল প্রকার প্রস্তুতি সম্পূর্ণ করে ১১ অক্টোবর ষষ্ঠীর দিন থেকে আনুষ্ঠানিকভাবে পূঁজা শুরু হয়েছে ।

কালকিনি উপজেলায় এ বছর ৬২টি পূঁজা মন্ডপে অনুষ্ঠিত হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা উৎসব। দুর্গা পূঁজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলা রক্ষকারী বাহিনীও রয়েছেন তৎপর। পূঁজা মন্ডপ গুলোর নিরাপত্তা নিয়ে কালকিনি উপজেলার ৬২ টি পূঁজা মন্ডপ পরিচালনা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদকদের নিয়ে একটি মত বিনমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানে কালকিনি উপজেলা নির্বাহীন অফিসার দীপংকর তঞ্চঙ্গ্যা উপস্থিত ছিলেন। তিনি পূঁজার সময় মন্ডপ গুলোতে ব্যাপক নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন হিন্দু সম্প্রদায়ের লোকজনদের। পূঁজাকে ঘিরে হিন্দু ধর্মাবলম্বীদের ঘরে ঘরে চলছে উৎসবের আমেজ। জনাযায়,এবছর কালকিনি উপজেলার পৌরসভায় ৫টি,আলীনগরে ৬টি,বাঁশগাড়ি ৩টি, এনায়েতনগরে২টি,সিডিখানে১টি,শিকারমঙ্গলে ১টি রমজানপুর৩টি,সাহেবরামপুরে১টি,ডাসারে১২ টি,নবগ্রামে১৯ টি, গোপালপুরে২টি ও বালিগ্রামে ৭টি মোট ৬২ টি মন্ডপে পূজার আয়োজন করা হয়েছে। এ ব্যাপারে কালকিনি পৌরসভার পালপাড়া অনিল মাস্টার বাড়ির পূঁজা মন্ডপের সেবাইত অর বিন্দু পাল জানান, আজ ১১ সেপ্টেম্বর সোমবার ৬ষ্ঠী তিথিতে বেল বরনের মাধ্যমে আনন্দ-উৎসাহ আর ভক্তিভরে দেবী দুর্গাকে আর্শিবাদের মধ্য দিয়ে দুর্গা উৎসব আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ।

পূঁজা মন্ডপ গুলোতে নিরাপত্তার দ্বায়িত্বে থাকা আইন শৃংখলা বাহিনীর ভুমিকা বেশ সন্তোসজনক। কালকিনি উপজেলা পূঁজা উদযাপন কমিটির সভাপতি নির্মন কান্তি বৈদ বলেন এবছর মা দুর্গা আসবে নৌকা উঠে যাবে ঘোড়ায় চড়ে। আমরা ব্যাপক উৎসাহ, উদ্দিপনা ও আনন্দের সহিত শারদীয় দুর্গা উৎসব উদযাপন করছি। প্রতিটি পূঁজা মন্ডপে এ বছর সরকারের পক্ষ থেকে কালকিনি উপজেলার প্রতিটি মন্ডপে ৫০০ কেজি করে চাল অনুদান হিসেবে দিয়েছন সরকার এজন্য সরকার কে ধন্যবাদ জানাই । কালকিনি থানার অফিসার ইনচার্জ ইশতিয়াক আহমেদ রাসেল বলেন,উপজেলার ৬২ টি পূঁজা মন্ডপে এবছর ব্যাপক নিরাপত্তা দেয়া হয়েছে । এজন্য প্রতিটি মন্ডপে পুলিশ ও আনসার সদস্যদের মোতায়েন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: