সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৪৯ অপরাহ্ন
শিরোনাম :

মাদক যুব সমাজকে সকল উন্নয়ন অগ্রগতি থেকে পিছনের দিকে টানে। __বিএমপি কমিশনার

এখনই সময় ডেস্ক / ৬৪
আপডেট : সোমবার, ১ নভেম্বর, ২০২১, ২:২২ অপরাহ্ণ

“দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ ” এই স্লোগানকে সামনে রেখে, ০১ নভেম্বর ২০২১ খ্রিঃ সকাল ১০:৩০ ঘটিকায় জাতীয় যুব দিবস-২০২১ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর বরিশালের আয়ােজনে বরিশাল সার্কিট হাউজে আলােচনা সভা, সনদপত্র ও যুব ঋণের চেক বিতরন অনুষ্ঠিত হয়।

এসময়ে উপস্থিত থেকে পুলিশ কমিশনার বিএমপি জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেন, আইজিপি মহোদয় একটা কথা বলেন, “এসেছি অনেক দূর, যেতে হবে বহুদূর”। স্বাধীনতালাভের পঞ্চাশ বছরে আমরা অবস্থান করছি, মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টা ও দক্ষ পরিচালনায় দক্ষিণ এশিয়ায় অর্থনৈতিক দিক দিয়ে উদীয়মান একটি দেশ হিসেবে উপনীত হয়েছি।

জীবনের মায়া ত্যাগ করে যেসকল মুক্তিযোদ্ধাগণ নিশ্চিত মৃত্যু জেনেও দেশপ্রেমে ঝাঁপিয়ে পরে এখনো বেঁচে আছেন, তাঁদের মধ্যে যে দেশপ্রেম, চাওয়া প্রত্যাশা ছিলো, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে সেই উন্নয়নের ২৫ বছর আমরা পিছিয়ে আছি। তিনি জীবিত থাকলে ২০৪১ সালের ইউরোপ আমেরিকার মতো শক্তিশালী স্বপ্নের বাংলাদেশে এখনই অবস্থান করতে পারতাম।

পুঁথিগত ডিগ্রী নিয়ে আচার আচরণে বাঞ্ছনীয় দক্ষতা অর্জন না করায়, আমাদের কাঙ্খিত প্রকৃত কর্মমুখী মানুষ তৈরিতে যুব উন্নয়ন একটি বিশেষ ভূমিকা পালন করে থাকে। মাদক সহ নানান অপরাধ আমাদের যুবসমাজকে সকল উন্নয়ন অগ্রগতি থেকে পিছনের দিকে টেনে নেয়ায় অপরাধমুক্ত সুস্থ সুন্দর সমাজ গঠনে পাড়া মহল্লায় কমিউনিটি পুলিশ ফোরামে যুব সমাজের বেশি বেশি সম্পৃক্ততার পাশাপাশি দেশকে উন্নত করার জন্য যে পরিমান দক্ষতা সম্পন্ন মানুষ দরকার সেই দক্ষতায় আমাদের আরও সমৃদ্ধ হতে হবে।

আমরা এখন উন্নয়নের যে মহাসড়কে অবস্থান করছি, সুষ্ঠ আইনশৃঙ্খলা পরিস্থিতি সহ সার্বিক পরিবেশ যদি ভালো থাকে তাহলে ২০৪১ সালের রুপ কল্প বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রীর যে নির্দেশনা রয়েছে সেই লক্ষ্যে পৌঁছে যাওয়া সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল বিভাগীয় কমিশনার মােঃ সাইফুল হাসান বাদল, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, পুলিশ সুপার মােঃ মারুফ হােসেন-পিপিএম, সাধারণ সম্পাদক জেলা আওয়ামী লীগ এ্যাড তালুকদার মো: ইউনুস, বীর মুক্তিযােদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক-বীর প্রতীক, অধ্যাপক শাহ সাজেদা, সভাপতি সনাক বরিশাল, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন হায়দার।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: