শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২:৪০ অপরাহ্ন

বিনামূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

এখনই সময় ডেস্ক / ৭১
আপডেট : রবিবার, ৭ নভেম্বর, ২০২১, ৬:৪৪ পূর্বাহ্ণ

রিপোর্টঃ কায়কোবাদ শামীম

মাদারীপুর কালকিনি উপজেলায় ২০২০-২১ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে ফসলঃ সরিষা,গম, পেঁয়াজ, খেসারী,মুগ,মসুর,ভুট্টা, সূর্যমূখী ও চিনাবাদাম খরিফ-১/২০২১-২০২২ মৌসুমে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

রবিবার (৭ নভেম্বর ) সকালে উপজেলার পরিষদে নতুন অডিটোরিয়াম ২৫৮০ জন কৃষকদের মাঝে ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি ও ৫ -১০ কেজি করে বীজ বিতরণ করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মিল্টন বিশ্বাস ।
এসময় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক , উপজেলা অতিরিক্ত কৃষি সম্প্রসারণ অফিসার শাশ্বতী ছন্দা দেবনাথ, কালকিনি উপজেলা প্রকৌশলী রেজাউল করিম, কালকিনি উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার গোবিন্দ মডল। সঞ্চালনায় ছিলেন উপজেলা সহ – কৃষি সম্প্রসারণ অফিসার বকতিয়ার সিকদার।

এসময় নবাগত উপজেলা নির্বাহী অফিসার দীপংকর তঞ্চঙ্গ্যা বলেন ‘কৃষিবান্ধব সরকার কৃষিকে আধুনিক ও বাণিজ্যিকভাবে লাভবান করার জন্য সরকার কৃষকদের প্রণোদনার মাধ্যমে উদ্বুদ্ধ করছে। কৃষকদের বিনামূল্যে সার, বীজ দিয়ে সহায়তা করছে।তারই ধারাবাহিকতায় আজ কৃষকদের মধ্যে এ সব উপকরণ বিতরণ করা হলো।’তিনি আরও বলেন, একটা সময় ছিলো যখন সারের দাবীতে ১৬ জন কৃষকের মৃত্যু হয়। বীজের জন্য ছিলো হাহাকার। কৃষিমন্ত্রী বলেছিলেন, সারের জন্য কৃষক ছুটবে না, সার কৃষকের বাসায় চলে যাবে। আর প্রধানমন্ত্রী দিন-রাত নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, কৃষক বাঁচলেই দেশ বাঁচবে। তাই কৃষকদের সার ও বীজ যথাযথভাবে ব্যবহার করার অনুরোধ রইলো।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: