সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম :

জেপি মরগান চেজের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক। / ৭০
আপডেট : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১, ১২:২৭ অপরাহ্ণ

ব্র্যাক ব্যাংককে চারটি ক্যাটাগরিতে “২০২১ এসটিপি কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড”দিয়েছে যুক্তরাষ্ট্রের জেপি মরগান চেজ।তহবিল স্থানান্তরের জন্য স্ট্রেইট থ্রু প্রসেসিং (এসটিপি) রেটে উৎকর্ষতা অর্জন করার স্বীকৃতি হিসেবে এ অ্যাওয়ার্ড দেওয়া হলো।
ব্র্যাক ব্যাংকের প‌ক্ষ থে‌কে রোববার এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে। ব্যাংকটি জানিয়েছে, দেশে শুধু ব্র্যাক ব্যাংক এ বছর চারটি ক্যাটাগরিতে পুরস্কার অর্জন করেছে। গত চার বছর ধরে দুটি ক্যাটেগরিতে ব্র্যাক ব্যাংক পুরস্কার পেয়ে আসছে।

সম্প্র‌তি ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে জেপি মরগারের এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অব বাংলাদেশ রিপ্রেজেন্টেটিভ সাজ্জাদ আলম ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) অ্যান্ড সিওও মো. সাব্বির হোসেনের কাছে পুরস্কারটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। হেড অব ট্রেজারি অ্যান্ড এফআই মো. শাহীন ইকবাল এবং হেড অব অপারেশন্স মো মুনীরুজ্জামান মোল্যা এ সময় উপস্থিত ছিলেন।

ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর এফ হোসেন এ স্বীকৃতি সম্পর্কে বলেন, গত কয়েক বছর ধারাবাহিকভাবে এ পুরস্কার অর্জন ব্র্যাক ব্যাংকের পরিচালনাগত কার্যকারিতা ও পারদর্শিতার প্রমাণ দেয়। উচ্চ এসটিপি রেট (কয়েকটি ক্যাটাগরিতে ৯৮ এর বেশি) কম ঝুঁকি ও উচ্চ সিস্টেম সক্ষমতার সঙ্গে সংশ্লিষ্ট। এর ফলে প্রমাণিত হচ্ছে যে, ব্র্যাক ব্যাংকের আন্তঃব্যাংক ও গ্রাহকদের লেনদেন দ্রুতগতিতে ও নির্ভুলভাবে সম্পন্ন হচ্ছে।

সুইফট মেসেজ টাইপের ভিত্তিতে ‘২০২১ এসটিপি কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড’ কয়েকটি গ্রুপে বিভক্ত। এ গ্রুপের অধীনে উৎকর্ষ পারফর্মেন্সের স্বীকৃতিস্বরূপ ইউএস ডলার ও অন্যান্য বৈদেশিক মুদ্রা ক্লিয়ারেন্সের ক্ষেত্রে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

ইউএস ডলার ক্লিয়ারিংয়ে এমটি ২০২ রেটে ৯৯ দশমিক ৭২ শতাংশ অর্জন করায় এবারের পুরস্কার দেওয়া হয়েছে। এমটি১০৩ রেটে ৯৮ দশমিক ৭৭ শতাংশ ও এমটি২০২ রেটে ৯৯ দশমিক ৬৬ শতাংশ অর্জন করায় ‘স্ট্যান্ডার্ড কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড’ দেয়া হয়েছে। এমটি২০২ এসটিপি রেট ৯৯ দশমিক ৫৯ শতাংশ অর্জন করায় ‘২০২১ গ্লোবাল ক্লিয়ারিং স্ট্যান্ডার্ড কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড’ দেওয়া হয়েছে।
জেপি মরগান চেজ অ্যান্ড কো. যুক্তরাষ্ট্রের একটি মাল্টিন্যাশনাল ব্যাংক। অটোমেটেড ফান্ড ট্রান্সফার (এমটি১০৩ ও এমটি২০২) এর ক্ষেত্রে ধারাবাহিকভাবে উৎকর্ষতা ও পারদর্শিতার স্বীকৃতিস্বরূপ ১৯৯৭ সাল থেকে অ্যাওয়ার্ড দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। অটোমেটেড ফান্ড ট্রান্সফারের শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত লেনদেনে কোনো হাতের স্পর্শ থাকে না, যার ফলে সময়, শক্তি ও ব্যয় সাশ্রয় হয়।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: