শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২:২০ অপরাহ্ন

মোংলা বন্দরে আমদানি হওয়া বিদেশী মদের চালান জব্দ

অতনু চৌধুরী (রাজু) বাগেরহাট জেলা প্রতিনিধি / ৭২
আপডেট : মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১, ২:৫৮ অপরাহ্ণ

 

 

শুল্ক ফাঁকি দিয়ে মিথ্যা ঘোষণায় মোংলা বন্দরে আমদানি হওয়া বিদেশী মদের চালান জব্দ করা হয়েছে। মোংলা কাস্টমস হাউজের শুল্ক গোয়েন্দা বিভাগ মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুরে এই চালান জব্দ করে। তবে এর সাথে কোন চক্রকে আটক করা যায়নি।

মোংলা কাস্টম হাউজের কমিশনার মোহাম্মদ হোসেন আহম্মেদ এ তথ্য জানিয়ে বলেন, এদিন দুপুরে পণ্যভর্তি কন্টেইনার কায়িক পরীক্ষণের সময় বিপুল পরিমাণ মদ পাওয়া যায়। কিন্তুু মদের পরিবর্তে ওই কন্টেইনার আসার কথা ছিল চুনা পাথর (কুইক লাইম)। সংশ্লিষ্ট আমদানিকারক ফাহাদ ট্রেডিং এই মিথ্যা ঘোষণা ও শুল্ক ফাঁকি দিয়ে মোংলা বন্দরে এই চালান আনে বলেও জানান কমিশনার।

তিনি আরও বলেন, গত ১৫ মার্চ সিঙ্গাপুর পতাকাবাহী এম ভি কোটারিয়া জাহাজ মোংলা মোংলা বন্দরে কন্টেইনার নিয়ে আসে। ওই আমদানি কারক প্রতিষ্ঠান বন্দর জেটিতে আনা কন্টেইনার ভর্তি মাল ছাড় না করাতে বন্দরের ট্রাফিক বিভাগ থেকে ওই কন্টেইনারের মালামল নিলামে তোলার জন্য কাস্টমকে পত্র প্রদাণ করে।

যার প্রেক্ষিতে কাস্টম কর্তৃপক্ষ ওই কন্টেইনারের পণ্য ইনভেন্টরী করার উদ্দেশ্যে মঙ্গলবার কন্টেইনারটি খুললে কন্টেইনারের মধ্যে চুনা পাথরের (কুইক লাইম) পরিবর্তে ৭২৯ কার্টুন বিদেশী মদ পাওয়া যায়। প্রতি কার্টুনে ১২ টি করে বোতল আছে বলেও জানান তিনি।

এদিকে এখন পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। মঙ্গলবার দুপুরে মদের চালান উদ্ধারের সময় বন্দর জেটিতে মোংলা কাস্টম কর্তৃপক্ষের কর্মকর্তা, মোংলা থানা পুলিশ, গোয়েন্দা বিভাগ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: