শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২:২২ অপরাহ্ন

বিদেশে রফতানী হবে দেশী শামুক—– ভার্চ্যুয়ালী সভায় আমু

এখনই সময় ডেস্ক / ২৯
আপডেট : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১, ১২:২৪ অপরাহ্ণ

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি: শামুক বিদেশে রপ্তানি করা হবে জানিয়ে সাবেক শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, অনেক দেশের মানুষ শামুক খায়, তাই শামুক সংরক্ষণ আমাদের বৈদেশিক মুদ্রা অর্জনের একটি মাধ্যম। পাশাপাশি দেশীয় মাছ যাতে বিলুপ্ত না হয় সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানান তিনি।

ঝালকাঠিতে বুধবার দুপুরে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের অবহিতকরণ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সদর উপজেলা মিলনায়তনে এ সভার আয়োজন করে মৎস্য বিভাগ।

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র বর্ষিয়ান নেতা আমির হোসেন আমু বলেন, আমাদের দেশীয় প্রজাতির মাছ বিলুপ্ত হচ্ছে। দেশীয় মাছ দেশীয় ধারায় নেই, এগুলো চাষাবাদে পরিনত হয়েছে। সরকার দেশীয় মাছ রক্ষায় নানা পরিকল্পনা গ্রহণ করেছে। দেশীয় প্রজাতির মাছে যে পুষ্টিগুণ, ঔষধীগুণ ও স্বাস্থ্য দিক থেকে অনেক উপকারি ছিল, সেই মাছ হারিয়ে যাচ্ছে দেখে এ প্রকল্প নেয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ পরিচালক আনিছুর রহমান তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার ও ইসরাত জাহান সোনালী।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। প্রকল্পের ওপর মূলপ্রবন্ধ উপস্থাপন করেন মৎস্য বিভাগের প্রকল্প ও সংরক্ষণ কর্মকর্তা আসলাম হোসেন শেখ।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: