শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২:১৯ অপরাহ্ন

৭৫ পরবর্তী হত্যাকাণ্ডে জিয়া সরাসরি জড়িত: শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক। / ৪০
আপডেট : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১, ১২:৪৯ অপরাহ্ণ

ঢাকাঃ প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুক্তরাজ্য ও ফ্রান্স সফর নিয়ে বুধবার (১৭ নভেম্বর) সংবাদ সম্মেলনে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আমার ফুফাতো ভাই ফিরোজ কবীরসহ ১৯৭৭ সালে সেনা সদস্যসহ অনেক সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে।
এই হত্যাকাণ্ডে জিয়াউর রহমান নিজেই জড়িত। আমরা হত্যাকাণ্ডের বিচারের উদ্যোগ নেব।

তিনি বলেন, ১৯৭৭ সালের নির্বিচারে হত্যাকাণ্ডের ফলে পরিবারগুলো অসহায়ভাবে দিন কাটাচ্ছে। আমার সঙ্গে অনেক পরিবারের কথা হয়েছে। আমি তাদের তথ্য জানি। এত দিন পর হত্যাকাণ্ডে জড়িতদের বিচার চাওয়া হয়েছে। আমি হত্যাকাণ্ডের বিচারের উদ্যোগ নেব।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ১৯৭৭ সালে যাদের জেলখানায় ফাঁসি দেওয়া হয়েছে। তাদের তালিকা হয়ত পাওয়া যাবে। কিন্তু সেনা আইনে যেসব সেনা সদস্যদের শাস্তি কিংবা ফাঁসি দেওয়া হয়েছে তার তালিকা পাওয়া যাবে কি না, তা জানি না। তবে আমরা এ ঘটনার বিচার করব।

অপর প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন পর্যন্ত দেশের ৮ থেকে ৯ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। এরই মধ্যে ২৫ কোটি ডোজ ভ্যাকসিন কেনা হয়েছে। ভ্যাকসিন নিয়ে আমাদের কোনো অসুবিধা হবে না। কেউ ভ্যাকসিন থেকে বাদ যাবে না।
তিনি বলেন, ভ্যাকসিন অনেক দাম দিয়ে কিনতে হয়। অনেক দাম দিয়ে ২৫ কোটি ডোজ ভ্যাকসিন কিনেছি। শুধু করোনার টেস্ট বাবদ খরচ হয় ১২ থেকে ১৫ হাজার টাকা। ইতোমধ্যে ৮-৯ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।
এর মধ্যে সাড়ে ৪ কোটি মানুষকে ডবল ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। বাকিদের প্রথম ডোজ দেওয়া হয়েছে। পেশাজীবী, শ্রমিক, শিক্ষক শিক্ষার্থী সবাইকে টিকা দেওয়া হচ্ছে। কেউ ভ্যাকসিন থেকে বাদ যাবে না।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
x
%d bloggers like this:
x
%d bloggers like this: