সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১১:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :

ওমিক্রন নিয়ে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ৩৯
আপডেট : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১, ৫:০৪ অপরাহ্ণ

ঢাকা: করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন নিয়ে সবাইকে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।সোমবার (১৩ ডিসেম্বর) মন্ত্রিসভা বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব সচিব বলেন, এটা (ওমিক্রন) খুবই কেয়ারফুল থাকতে বলা হয়েছে। এটা ওয়ার্ল্ড ওয়াইড স্প্রেড করে যাচ্ছে।

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া করোনার নতুন ভ্যারিয়েন্ট দেশে জিম্বাবুয়ে ফেরত দুজন নারী ক্রিকেটারের শরীরে শনাক্ত হয়।
মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমরা খুবই লাকি যে, আমাদের যে দুজন আক্রান্ত হয়েছেন, দুজনই ক্রিকেট বোর্ডের।

ক্রিক্রেট বোর্ডের একটা সুবিধা হচ্ছে, তাদের সঙ্গে সোনারগাঁওয়ের একটা অ্যাগ্রিমেন্ট আছে। সোনারগাঁওয়ের একটা ফ্লোরে একটা উইং রেখে বায়ো বাবল করে দিয়েছে।তারা সরাসরি এয়ারপোর্ট থেকে বায়ো বাবলে ঢুকে যায় এবং সেখানে টেস্ট। লাকিলি সবার মাঝে দুজনের ধরা পড়েছে, অন্যরা ডিটেক্টেড হয় নাই। তারা ফ্যামিলি বা কারও সঙ্গে টাচে আসার সুযোগ পায় নাই।

আনোয়ারুল ইসলাম আরও বলেন, এ বিষয়ে বিশেষ দৃষ্টি দিতে বলা হয়েছে এবং ওয়ার্ল্ড ওয়াইড সাইন্টিস্টরা বুস্টার ডোজের কথা বলছে, সেটা আমাদের দেশেও চিন্তা-ভাবনা করা হচ্ছে, কীভাবে বুস্টার ডোজ দেওয়া যায়। এটা টেকনিক্যাল কমিটিকে ইন্ট্রাকশন দেওয়া হয়েছে পেমেন্টে না অন-পেমেন্টে দেওয়া যায়। কবে, কীভাবে বুস্টার ডোজ দেওয়া হবে এটা নিয়ে কাজ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী এবং মন্ত্রিসভায় বারবার রিকুয়েস্ট করা হয়েছে, উই হ্যাব টু ভেরি কেয়ারফুল।
দক্ষিণ আফ্রিকা সফরে তার ঘনিষ্ট বন্ধুর নিকট থেকে নতুন ভ্যারিয়েন্টের প্রটোকল দিয়েছেন জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, তারা বলছে এটা খুব তাড়াতাড়ি স্প্রেড করে। যদিও এটা ডেল্টার মতো না। কিন্তু এটা স্প্রেড করার হারটা বেশি।


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: