সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১২:৫৪ অপরাহ্ন
শিরোনাম :

নানকের মার্কিন ভিসা বাতিল

এখনই সময় ডেস্ক / ১৯৯
আপডেট : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১, ২:৩৬ পূর্বাহ্ণ

“মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে দুর্বৃত্তদের হামলা হয় ২০১৮ সা‌লে, দূতাবাসের তদন্তে ওই হামলায় জাহাঙ্গীর কবির নানকের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।” সে কার‌নে বা‌তিল করা হ‌য়ে‌ছে মা‌র্কিন ভিসা।

জানা গে‌ছে, সা‌বেক এম পি, সা‌বেক এল‌জিআর‌ডি প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড জাহাঙ্গীর কবির নানকের মার্কিন ভিসা বাতিল করা হয়েছে। ২০১৭ সালের সেপ্টেম্বরে জাহাঙ্গীর কবির নানককে পাঁচ বছরের জন্য মার্কিন ভিসা দেওয়া হয়েছিল। এই ভিসার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ২০২২ সালের সেপ্টেম্বরে।

মার্কিন আইন অনুযায়ী, যেসব কারণে মার্কিন ভিসা বাতিল হতে পারে তার একটি হলো আর্টিকেল ৯। যেখানে বলা হয়েছে, মার্কিন নাগরিকের উপর আক্রমণ, আঘাতের চেষ্টা বা ষড়যন্ত্র হলে কারও ভিসা বাতিল হতে পারে। এই আর্টিকেল ৯ অনুযায়ই নানকের ভিসা বাতিল হয়েছে বলে দূতাবাস সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ঠা আগস্ট তৎকালীন মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট মোহাম্মদপুরে সুজনের সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদারের বাড়িতে গিয়েছিলেন। ফেরার পথে মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে দুর্বৃত্তদের হামলা হয়। মার্কিন দূতাবাসের তদন্তে ওই হামলায় জাহাঙ্গীর কবির নানকের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। তদন্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতেই বিষয়টি তারা বাংলাদেশ সরকারকে অবহিত করেছিল। একই ভাবে মার্কিন যুক্তরাষ্ট্র তাঁদের নির্দেশনা অনুযায়ী, জাহাঙ্গীর কবির নানকের ভিসা বাতিল করেছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।এখনই সময়


আপনার মতামত লিখুন :

Comments are closed.

এ জাতীয় আরও খবর
Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: